উইন্ডিজ দাপটে হারল বাংলাদেশ

প্রকাশিতঃ 8:48 pm | December 22, 2018

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

শুরুটা ভালো হলেও মাঝ বরাবর থেমে শেষ পর্যন্ত আর হলোনা বাংলাদেশের। তিন ফরমেটের দুই ফরমেটে সিরিজ জিতলেও টি-টোয়েন্টিতে শোচনীয় ভাবে হেরে সিরিজ হারালো বাংলাদেশ।

প্রথম ম্যাচে শোচনীয় হারের পর দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয় এবং তৃতীয় ম্যাচে রানের বিশাল ব্যবধানে লজ্জার হারে ২-১ ব্যবধানে সিরিজ হারলো বাংলাদেশ।

এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারের ১৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে উইন্ডিজ সংগ্রহ করেছে ১৯১ রান। বাংলাদেশকে জিততে হলে করতে হবে ১৯১ রান হাতে আছে ১০ উইকেট এবং ২০ ওভার।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ এভিন লুইস ৩৬ বলে ৮৯ রান করেন। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ মাহমুদুল্লাহ, মুস্তাফিজ ও সাকিব ৩টি করে উইকেট নেন।

ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৯১ রানের লক্ষে খেলতে নেমে বাংলাদেশের দলীয় ২২ ও ব্যক্তিগত ৮ রানে রান আউট হন তামিম ইকবাল। এর পর লিটনের ব্যাটে বাংলাদেশে এগুলোও দলীয় ৬৫ এবং ব্যক্তিগত ৯ রানে আউট হন সৌম্য সরকার।

এর পরেই শূন্য রানে আউট হয়ে ফিরেন সাকিব আল হাসান এর পর দলীয় ৬৬ রানে ও ব্যক্তিগত ১ রানে ক্যাচ দিয়ে আউট হন মুশফিকুর রহিম।

মুশফিকের পর মাহমুদুল্লাহ ১১ রান করে রান করে আউট হয়। এর পর ফিরেন লিটন দাসও, তিনি মোট ২৫ বল খেলে ৪৩ রান করেন। এর পরেই আরিফুল হক ফিরেন শূন্য রানে।

এর পর মোহাম্মদ সাইফুদ্দিন ৭ বলে ৫ রান করে আউট হয়ে ফিরে যান।

এর পর আশা জাগিয়ে মেহেদী হাসান মিরাজ ১৯ রানে আউট হন। এর পর মুস্তাফিজুর রহমান ব্যক্তিগত ৭ রানে আউট হন।

তবে শেষ অব্দি চমক দেখিয়ে ব্যক্তিগত ২২ রানে অপরাজিত থাকেন আবু হায়দার রনি।

এর আগে শনিবার (২২ ডিসেম্বর) মিরপুর শের ই বাংলায় তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষটিতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

কালের আলো/এএম/এমএইচএ

Print Friendly, PDF & Email