আ. লীগের উপর হামলার দায় দিতে রনির ফোনালাপ ফাঁস

প্রকাশিতঃ 6:31 pm | December 17, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগের সাবেক এমপি ও আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির স্ত্রী কামরুন্নাহার রুনুর নাকি গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় অভিযোগের তীর উঠেছিল আ’লীগ নেতাকর্মীদের উপর।

তবে এবার এক ফোনালাপ ফাঁস হয়েছে, যেখানে উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খান ও রনির মধ্যে হামলা নিয়ে কথোপকথন হয়। সেখানে হামলা ও ভাংচুরের জন্য আ’লীগ নেতাকর্মীকে দায়ভার দেয়ার কথা বলা হয়।

ফোনালাপের এক পর্যায়ে রনি শাহজাহান খানকে বলেন, হাজার হাজার কর্মী নিয়ে গলাচিপা থানায় উপস্থিত হয়ে, ভাঙচুরের সকল দায় ভার আওয়ামী লীগের কর্মীদের ওপর ন্যস্ত করতে। তবে বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খান পটুয়াখালী-৩ আসনে বিএনপির মনোনয়ন বঞ্চিত হাসান মামুনের সমর্থক হওয়ায়, তিনি তা সোশ্যাল মিডিয়ায় প্রচার করে দেন।

এর আগে রনি অভিযোগ করেন নেতাকর্মীদের নিয়ে পটুয়াখালীর গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তালেব মিয়ার বাড়ি থেকে ফেরার পথে রুনুর গাড়িতে এ হামলা হয়।

সেই হামলা চালায়, বিএনপির মনোনয়ন বঞ্চিত সাবেক ছাত্রনেতা হাসান মামুনের সমর্থক সাহাবুদ্দিন, হালেম, সাইদ, সোহেলসহ অজ্ঞাতনামা ১৫-২০ জন মাইক্রোবাসে ইটপাটকেল মেরে ও গাড়ি ভাংচুর করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

উল্লেখ্য, আসন্ন সংসদ নির্বাচনে বিএনপি নিয়মিত অভিযোগ করে আসছে তাদের উপর আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা করছে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই দেখা যাচ্ছে নিজ দলের মনোনয়ন বঞ্চিতরা হামলা করছে। ভাবেই বিভিন্ন অপকৌশলের মাধ্যমে তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে। পাশাপাশি নির্বাচন কমিশনের ভূমিকাকেও প্রশ্নবিদ্ধ করছে। সেক্ষেত্রে এই ফোনকল অনেক কিছু প্রমান করে।

অডিও এখানে

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email