টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিতঃ 12:45 pm | December 17, 2018

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

২ ম্যাচ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। সফরকারীদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজটাও ২-১ ব্যবধানে জিতেছে টাইগাররা। সেই তরতাজা স্মৃতি নিয়ে এবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ক্যারিবীয়দের মুখোমুখি তারা। প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাটিং নিয়েছে স্বাগতিকরা।

সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উইন্ডিজের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। সেখান থেকে দুপুর সাড়ে ১২টায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে জিটিভি ও বিটিভি। শিশির সমস্যার কারণে ম্যাচটির সময় ২ ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। যে কারণে বেলা আড়াইটার পরিবর্তে এসময়ে শুরু হচ্ছে।

এ ম্যাচে বাংলাদেশ দলে তিনটি রদবদল ঘটেছে। একাদশে ঢুকেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন, আরিফুল হক ও পেসার আবু হায়দার রনি। ছিটকে গিয়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, স্পিনার নাজমুল ইসলাম অপু ও পেসার রুবেল হোসেন।

ওয়ানডের মতো প্রথম টি-টোয়েন্টিতেও ইনিংসের গোড়াপত্তন করবেন তামিম-লিটন। ওয়ানডাউনে সৌম্য সরকার, তারপর সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ ও আরিফুল। এর পরে মেহেদি হাসান মিরাজ। সাকিবের সঙ্গে বল ঘোরানোর দায়িত্বেও থাকছেন তিনি। পরে পেস অলরাউন্ডার সাইফ ও রনি। সবশেষে নামবেন মোস্তাফিজুর রহমান। অর্থাৎ থাকছেন চার পেসার। যেখানে নেতৃত্ব দেবেন কাটার মাস্টার।

উল্লেখ্য, বাংলাদেশ কখনও পূর্ণাঙ্গ সিরিজ জেতেনি। এবার ফুলস্কেলে সিরিজ জেতার অপেক্ষায় টাইগাররা। অর্থাৎ টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ জয়ের দোরগোড়ায় তারা।

বাংলাদেশ একাদশ- তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: এভিন লুইস, শেই হোপ, শিমরন হেটমায়ায়র, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), রোভম্যান পাওয়েল, কার্লোস ব্রাফেট (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, কিমো পল, শেলডন কটরেল ও ওশান থমাস।

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email