১৭ ডিসেম্বর ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা: মির্জা ফখরুল

প্রকাশিতঃ 9:38 pm | December 06, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার ১৭ ডিসেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ফ্রন্টের মুখপাত্র এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর তিনি এ তথ্য জানান।

সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে মির্জা ফখরুল বলেন, গণহারে মনোনয়ন বাতিলের পর যে অবস্থা সৃষ্টি হয়েছে এ বিষয়ে পর্যালোচনা করা হয়েছে।

প্রতীক বরাদ্দের বিষয় নিয়েও আলোচনা হয়েছে। সেই সঙ্গে বরাদ্দের পরেই নিজ নিজ এলাকায়, নিজ নিজ আসনে প্রতীক নিয়ে জনগণের সামনে উপস্থিত হবে প্রার্থীরা।

তিনি বলেন, ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা নির্বাচনের কারণে স্থগিত করা হচ্ছে। পরবর্তীতে এই জনসভার তারিখ ঘোষণা করা হবে। এটা সম্ভবত নির্বাচনের প্রচারণার শেষের দিকে করা হবে।

তিনি বলেন, আগামী ১৭ ডিসেম্বর ঐক্যফ্রন্টের যে ইশতেহার তা প্রেস কনফারেন্সের মাধ্যমে প্রকাশ করা হবে।

আসন বণ্টন নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা সাংবাদিকদের এমনর প্রশ্নের জবাবে ফখরুল বলেন, প্রতীক বরাদ্দ এবং আসন বিন্যাস নিয়ে আলোচনা হয়েছে। পরবর্তীতে আপনারা দুই এক দিনের মধ্যেই জানতে পারবেন।

বৈঠকে উপস্থিত ছিলেন, জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডি’র সভাপতি আ স ম আব্দুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ফ্রন্টের নেতা সুলতান মহসিন মন্টু, এ্যাড. সুব্রত চৌধুরী প্রমুখ।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email