মনোনয়নপত্র জমাতেও রওশন এরশাদের চমক

প্রকাশিতঃ 11:57 pm | November 28, 2018

বিশেষ প্রতিবেদক, কালের আলো:

মর্যাদাপূর্ণ ময়মনসিংহ-৪ (সদর) ও শিল্পায়নের সম্ভাবনাময় ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ। তবে এই মনোনয়নপত্র জমা দিতে সবচেয়ে বড় চমক উপহার দিয়েছেন তিনি।

বুধবার (২৮ নভেম্বর) বিকেল ৪ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে তাঁর পক্ষে মনোনয়নপত্র জমা দিয়েছেন জোট প্রধান আওয়ামী লীগের নেতারা।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক মো: ইকরামুল হক টিটু’র নেতৃত্বে জেলা প্রশাসক (ডিসি) ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড.সুভাষ চন্দ্র বিশ্বাসের হাতে মনোনয়নপত্র জমা দেন।

এই সময় মহানগর জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর আহমেদ, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল সেলিমসহ দলীয় নেতা-কর্মীরা তাদের সঙ্গে ছিলেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতায় ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন রওশন এরশাদ। ওইবার জোটগতভাবে জাতীয় পার্টিকে চারটি আসনে ছাড় দেয় আওয়ামী লীগ।

এর মধ্যে ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসন থেকে দলটির সংসদ সদস্য এম.এ.হান্নান মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত হয়ে কারাগারে থাকায় আসনটিতে রওশন এরশাদ নিজেই নির্বাচন করার সিদ্ধান্ত নেন।

মনোনয়নপত্র জমা শেষে সাংবাদিকদের ব্রিফ করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। তিনি বলেন, ত্রিশাল ও সদরে রওশন এরশাদ নির্বাচন করবেন। ঈশ্বরগঞ্জ আসনে লড়বেন জাতীয় পার্টির প্রার্থী ফখরুল ইমাম। ত্রিশালে আওয়ামী লীগ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিবেন।

মুক্তাগাছায় আসনটি এবার আওয়ামী লীগের। আমরা আশাবাদী জোটের স্বার্থেই মুক্তাগাছার জাতীয় পার্টির সংসদ সদস্য মনোনয়নপত্র প্রত্যাহার করে নিবেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনের সংসদ সদস্য ফখরুল ইমাম সাংবাদিকদের বলেন, ২০০ আসনে জাতীয় পার্টির প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছে। জোটের সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহার করা হবে।

ময়মনসিংহ বিভাগ ও সিটি করপোরেশনে রওশন এরশাদের অনুরোধে প্রধানমন্ত্রী করে দিয়েছেন। এখানে জোট অনেক সুসংহত। আমরা আশাবাদী ময়মনসিংহে জোট ভালো করবে।’

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email