নানক-রহমানদের ডেকে শেখ হাসিনা’র সান্ত্বনা

প্রকাশিতঃ 8:28 pm | November 27, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

এবারের নির্বাচনে আওয়ামী লীগের বেশ কয়েকজন শীর্ষ নেতা ও সাংসদ দলের মনোনয়ন পাননি। এর মধ্যে শীর্ষ চার নেতা হলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক (শরীয়তপুর-১), আ ফ ম বাহাউদ্দিন নাসিম (মাদারীপুর-৩), আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক (ঢাকা-১৩) ও আবদুর রহমান (ফরিদপুর-১) মনোনয়ন বঞ্চিত হয়েছেন।

মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগের এই চার প্রভাবশালী নেতাকে গণভবনে ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাদের সান্ত্বনা দেন আওয়ামী লীগ সভাপতি।

সূত্র জানায়, মঙ্গলবার বিকেল চারটার দিকে এই চার নেতা গণভবনে যান। সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত দেড় শতাধিক কর্মকর্তা শেখ হাসিনা সরকার ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সঙ্গে একাত্মতা ঘোষণার অনুষ্ঠানের পর শেখ হাসিনা এই চার নেতার সঙ্গে একান্তে কথা বলেন বলে জানা গেছে। যদিও এ ব্যাপারে মুখ খুলছেন না আওয়ামী লীগ নেতারা।

জানা গেছে, শেখ হাসিনা তাদের দলের স্বার্থে কাজ করার আহ্বান জানান। আগামী নির্বাচনে সরকার গঠন করতে পারলে মূল্যায়ন করা হবে বলেও জানান। জবাব নেতারা নিজেদের মধ্যে সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ ভাবে নৌকার পক্ষে কাজ করার অঙ্গীকার করেছেন।

গতকাল সোমবার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় সাদেক খানকে সমর্থন জানান নানক। এসময় কান্নাজড়িত কণ্ঠে নানক বলেন, ‘আমি যেদিন থেকে এ এলাকার সংসদ সদস্য হয়েছি, সেদিন থেকে নিরবচ্ছিন্ন ভাবে কাজ করে গিয়েছি। আমাদের নেত্রী শেখ হাসিনা এবার নৌকা তুলে দিয়েছেন সাদেক খানের হাতে। তাই সব ভেদাভেদ ভুলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। এ দেশকে রক্ষার স্বার্থে, নৌকার স্বার্থে আমাদের এক হতে হবে। কারণ নৌকার বিজয় ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই।’

জানা গেছে, ইতিমধ্যেই জাহাঙ্গীর কবির নানকের এই বার্তা ও তার আবেগঘন ভাষণের ভিডিও ফুটেজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছেছে। নানকের ভাষণে অত্যন্ত সন্তুষ্ট হয়েছেন প্রধানমন্ত্রী।

কালের আলো/এন/এমএইচএ

Print Friendly, PDF & Email