ঢাকা টেস্টে ইমরুল আউট, নেই তামিমও

প্রকাশিতঃ 2:44 pm | November 27, 2018

কালের আলো ডেস্ক
ঢাকা টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শতভাগ ফিট না হওয়ায় এ টেস্টেও থাকছেন না ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। অফফর্মের কারণে বাদ পড়েছেন ইমরুল কায়েস।

যথারীতি টাইগারদের নেতৃত্ব দেবেন নিয়মিত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে বাংলাদেশ। চট্টগ্রামে ৬৪ রানের দাপুটে জয়ের পর মিরপুরেও জয়ের লক্ষ্য স্বাগতিকদের। সফরকারীদের বিপক্ষে দুর্দান্ত খেলেই সিরিজ জিততে চায় তারা। সেই টার্গেটে দল থেকে ছিটকে পড়লেন ইমরুল। ইনজুরির কারণে নেই তামিমও।

তাই ওপেনিংয়ে শূন্যতা পূরণে একাদশে ঢুকতে পারেন ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দেয়া সাদমান ইসলাম। এমনটি হলে দেশের ৯৪তম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের অভিজাত সংষ্করণে অভিষেক ঘটবে বাঁহাতি ব্যাটারের।

এছাড়া আর কোনো পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট গড়াবে ৩০ নভেম্বর। তবে এখনও আসন্ন লড়াইয়ের জন্য দল ঘোষণা করেনি ক্যারিবীয়রা।

বাংলাদেশ দল: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আরিফুল হক ও সৈয়দ খালেদ আহমেদ।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email