অ‌ঝো‌রে কাঁদ‌লেন নানক, স্যালুট সাদেকের

প্রকাশিতঃ 9:47 am | November 27, 2018

‌নিজস্ব প্র‌তি‌বেদক, কালের আলো:

একাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নে ঢাকা-১৩ আসনে নৌকার প্রার্থী‌কে বিজয়ী করতে ভোট চাই‌তে গি‌য়ে অ‌ঝো‌রে কাঁদ‌লেন আ‌ওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ক‌বির নানক।

‌সোমবার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপু‌রে সূচনা ক‌মিউ‌নি‌টি সেন্টা‌রে এক বি‌শেষ ব‌র্ধিত সভায় বক্তব্য দি‌তে গি‌য়ে তি‌নি আবেগাপ্লুত হ‌য়ে যান।

নবম ও দশম জাতীয় সংস‌দ নির্বাচ‌নে ‌ঢাকা-১৩ আস‌নের সংসদ সদস্য হি‌সে‌বে আওয়ামী লী‌গের ম‌নোনী‌তি প্রার্থী হি‌সে‌বে সংসদ সদস্য হি‌সে‌বে নির্বা‌চিত হন নানক। সস্প্র‌তি একাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নে ওই আসন থে‌কে দলীয় ম‌নোনয়ন পান সা‌দেক খান। সভা থে‌কে দ‌লের প্রার্থী‌কে বিজয়ী কর‌তে সক‌লের সহ‌যো‌গিতা কামনা ক‌রেন।

কান্নাজড়িত কণ্ঠে নানক বলেন, ‘আমি যেদিন থেকে এ এলাকার সংসদ সদস্য হয়েছি, সেদিন থেকে নিরবচ্ছিন্নভাবে কাজ করে গিয়েছি। আমাদের নেত্রী শেখ হাসিনা এবার নৌকা তুলে দিয়েছেন সাদেক খানের হাতে। তাই সব ভেদাভেদ ভুলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। এ দেশকে রক্ষার স্বার্থে, নৌকার স্বার্থে আমাদের এক হতে হবে। কারণ নৌকার বিজয় ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই।’

সাদেক খানের উদ্দেশে নানক বলেন, ‘ব্যক্তির সঙ্গে ব্যক্তির, নেতার সঙ্গে নেতার প্রতিযোগিতা হতেই পারে। কিন্তু সবাইকে আপনার বুকে তুলে নিতে হবে।’

সেই বক্তব্যে মুগ্ধ হয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাদেক খান বলেন, ‘আমার বড় ভাই যে বক্তব্য সবার সামনে দিয়েছেন, আমাকে বুকে তুলে নিয়েছেন এ জন্য আমি উনাকে স্যালুট জানাই।’

সভার শুরু‌তে জাহাঙ্গীর ক‌বির নাক‌কের অতীত উন্নয়ন কর্মকা‌ণ্ডের উপর ভি‌ত্তি এক‌টি ডকু‌মেন্টা‌রি দেখা‌নো হয়। এটির শে‌ষে বক্তব্য দেন জাহাঙ্গীর ক‌বির নানক।

বক্ত‌ব্যের শুরু‌তে বেশ বিমর্শ দেখা যায় নানক‌কে। বক্ত‌ব্যে তি‌নি অতী‌তের উন্নয়নমূলক কার্যক্রম ও দ‌লকে সাংগঠ‌নিকভা‌বে শ‌ক্তিশালী কর‌তে তার ভূ‌মিকা তু‌লে ধ‌রেন।

কালের আলো/এপি/এমএইচএ

Print Friendly, PDF & Email