রিজভীকে নিয়ে মান্নার রসিকতা

প্রকাশিতঃ 8:40 pm | November 22, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ব্রিফিং নিয়ে রসিকতা করা হয় বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, আমি মাঝে মাঝে রসিকতা করে বলি, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রতিদিন একটা করে ব্রিফিং করেন। তবে আমি মনে করি, এটা ভালো কাজ করেন। যদি জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকেও প্রতিদিন একটা ব্রিফিং করা যেতো, তাহলে এরা (সরকার ও ইসি) যে কত ধরণের বদমাইশি করছে, তা প্রতিদিন বলা যেতো। এভাবে তাদেরকে নৈতিকভাবে পরাজিত করতে হবে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর হোটেল লেকশোতে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

‘ইভিএমকে না বলুন, আপনার ভোটকে সুরক্ষিত করুন’ শীর্ষক এ সেমিনার অনুষ্ঠিত হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, ইভিএম একটা ফালতু জিনিস। ইভিএম একটা কারচুপির জিনিস। এই স্লোগান তুলে রাজপথে থাকতে হবে- বিষয়টা তা নয়। আমাদেরকে সর্বোপরি নির্বাচন কমিশনের ওপরে প্রতিনিয়ত চাপ প্রয়োগ করতে হবে।

তিনি বলেন, আমরা নির্বাচনে যেতে চাই। নির্বাচনের মাধ্যমেই লড়াই করতে চাই। সেই লড়াইয়ে আমাদেরকে জিততে হবে। এর জন্য গণআন্দোলন করতে হবে। এছাড়া বিকল্প পথ নেই। এর জন্য আমরা নির্বাচন করছি।

ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সেমিনারে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডির সভাপতি আসম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির ড. মঈন খান, ঐক্যফ্রন্ট নেতা সুব্রত চৌধুরী, ২০ দলীয় জোটের শীর্ষ নেতা মোস্তফা জামাল হায়দারসহ প্রমুখ বক্তব্য রাখেন।

কালের আলো/এনএম

Print Friendly, PDF & Email