‘ইস্যু তৈরির জন্য বিনা উসকানিতে পুলিশের ওপর হামলা’

প্রকাশিতঃ 7:53 pm | November 14, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিনা উসকানিতে শুধুমাত্র ইস্যু তৈরির জন্য পুলিশের ওপর হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

তিনি বলেছেন, বিনা উসকানিতে শুধুমাত্র ইস্যু তৈরির জন্য পুলিশের ওপর হামলা করা হয়েছে। পুলিশকে প্রতিপক্ষ না ভেবে শান্তিপূর্ণভাবে বিএনপি নেতাকর্মীদেরকে তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

এর আগে বুধবার (১৪ নভেম্বর) দুপুরের দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ঘটে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের গাড়ি ভাঙচুর ও আগুন লাগিয়ে দেয়।পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে।
বুধবার বিকালে নাইটিঙ্গেল রেস্টুরেন্টের মোড়ে পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত দুদিন ধরে বিএনপির মনোনয়ন বিক্রি শান্তিপূর্ণ ছিল। আমাদের ৮-১০ পুলিশ সদস্য সেখানে ছিলেন। আমাদের পক্ষ থেকে বারবার রাস্তা খালি করে যান চলাচল করতে দেওয়ার কথা বলা হচ্ছিল।’

তিনি বলেন, ‘আজকে (বুধবার) বেলা সোয়া একটার দিকে হাজার হাজার নেতাকর্মী অবস্থান নিয়ে রাস্তা বন্ধ করে দেয়। আমাদের ৭-৮ জন পুলিশ সদস্য নেতাকর্মীদের রাস্তা ছেড়ে দিতে অনুরোধ করেন। কিন্তু তারা অনুরোধ না শুনে পুলিশ সদস্যদের ওপর চড়াও হয়। তখন পাশে থাকা আমাদের পেট্রোল টিম এগিয়ে আসে। তারাও হামলার শিকার হয়। আমাদের ১৩ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।’

মনিরুল ইসলাম বলেন, ‘বিনা উসকানিতে শুধুমাত্র ইস্যু তৈরি করার জন্য পুলিশের ওপর হামলা করা হয়েছে।’ পুলিশকে প্রতিপক্ষ না ভেবে শান্তিপূর্ণভাবে বিএনপি নেতাকর্মীদেরকে তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

কালের আলো/এনএমএইচ

Print Friendly, PDF & Email