“ক্ষমতার দাপট দেখাবেন না, ক্ষমতা চিরদিন থাকে না”

প্রকাশিতঃ 6:18 pm | January 25, 2018

লালমনিরহাট সংবাদদাতা | কালের আলো:

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “ক্ষমতার দাপট দেখাবেন না। ক্ষমতা চিরদিন থাকে না।”

বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট জেলা পারিষদ অডিটরিয়াম মাঠে কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, “বিলবোর্ডে ছবি দিলে নেতা হওয়া যায় না। জনগণকে খুশি করেন। যার আচরণে জনগণ খুশি হবে, তিনিই নেতা হবেন। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করেন। অসুস্থ কর্মী ও তাদের পরিবারের খোঁজ খবর নেন। বাসায় বসে থেকে সদস্য সংগ্রহ অভিযান করবেন না। ঘরে ঘরে গিয়ে প্রধানমন্ত্রীর উন্নয়ন ও প্রতিশশ্রুতির কথা বলে সদস্য সংগ্রহ করুন। সুযোগ পেলে শীতের অতিথি পাখিরা নৌকায় ভিড়বে, সুযোগ শেষে আবার চলে যাবে। তাই সাবধান থাকুন। চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ ও সাম্প্রদায়িক অপশক্তির কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। ত্যাগী নেতাদের বাদ দিবেন না।”

সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, “দেশের মানুষের হাতে মোবাইল ফোন পৌঁছে দিয়েছে সরকার। দেশের মানুষ আজ শান্তিতে রয়েছে। মঙ্গা শব্দটি এখন জাদুঘরে রয়েছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর মাধ্যমে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি, মাতৃত্ব ও মুক্তিযোদ্ধা ভাতার ব্যবস্থা করা হয়েছে।”

তিনি আরও বলেন, “মহিলাদের ঘরে রেখে উন্নয়ন সম্বভ নয় জেনে শেখ হাসিনা সরকার মহিলাদের মর্যাদা বৃদ্ধি করেছেন। নারীরা আজ সচিব, ডিসি, এসপি হয়েছেন।”

তাই আগামী নির্বাচনে মহিলারাই প্রধান হাতিয়ার বলে মন্তব্য করেন তিনি।

বিএনপিকে নালিশ পার্টি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “বেগম জিয়া ঈদের আগে আন্দোলনের ডাক দেন আর আন্দোলনকে ভ্যানিটি ব্যাগে ভরে লন্ডনে চলে যান। কারণ তারা জানে জনগণ তাদের সঙ্গে নেই। হাওয়া ভবনের লুটপাটের কথা বাংলার মানুষ ভুলে নাই। তাদের সময় দেশ রক্ত গঙ্গায় ভেসেছে। দেশের মানুষ জানে তারা (বিএনপি) ক্ষমতায় এলে আবারও দেশ রক্তগঙ্গায় পরিণত হবে।”

আগামী নির্বাচনে মনোনায়ন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “বড় বড় ছবি ছাপিয়ে প্রার্থী হয়েছেন অনেকেই। প্রতিযোগিতা থাকা ভাল। প্রার্থী হন কিন্তু ছিট নষ্ট করবেন না। দলের নেত্রীর হাতে সকলের গোপন তথ্য রয়েছে। সব কিছু যাচাই বাচাই করে মনোনায়ন দেয়া হবে।”

জেলা আয়ামী লীগের সভাপতি ও লালমনিরহাট ১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে আরও বক্তব্য দেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, লালমনিরহাট ৩ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার আবু সাঈদ দুলাল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু এবং হাতীবান্ধা আওয়ামীলীগের সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ।

Print Friendly, PDF & Email