রাজনৈতিক কার্যালয়ে হঠাৎ ফোন দিয়ে চমকে দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 8:59 pm | October 31, 2018

বিশেষ প্রতিবেদক, কালের আলো:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হঠাৎ করেই নিজের রাজনৈতিক কার্যালয়ে ভিডিও কলে যুক্ত হয়ে চমক দিয়েছেন নেতাকর্মীদের।

বুধবার (৩১ অক্টোবর) সন্ধ্যা ৮টার দিকে তিনি রাজনৈতিক কার্যালয়ে ভিডিও কলে যুক্ত হন।

এসময় প্রধানমন্ত্রী কার্যালয়ে থাকা নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন বলে জানা গেছে।

দলীয় সূত্র জানায়, একদিকে নির্বাচন অন্যদিকে সংলাপের টেবিল ঘিরে সরগরম রাজনীতির ময়দান। তাই বিকেলে থেকেই নেতাকর্মীদের সরব উপস্থিতিতে সরগরম ছিল আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়।

সন্ধ্যার পর থেকে একে একে আওয়ামী লীগ কার্যালয়ে আসেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমানসহ অন্যান্য নেতারা। কিন্তু একে একে অন্য নেতারা কার্যালয় ত্যাগ করলে সন্ধ্যা আটটার দিকে ভিডিও কলের মাধ্যমে নিজের রাজনৈতিক কার্যালয়ে সংযুক্ত হন দলীয় সভাপতি শেখ হাসিনা।

তখন কার্যালয়ে অবস্থানরত নেতা-কর্মচারীরা সভাপতিমণ্ডলীর রুমে নেত্রীর চেহারা ভেসে উঠতে দেখেন। তখন প্রধানমন্ত্রী কথা বলছিলেন এবং কাউকে ডাকছিলেন। সভাপতিমণ্ডলীর রুমে স্থাপিত টিভি স্ক্রিনে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নির্দেশ দেন, ‘কার্যালয়ে কারা কারা আছে ডাকো।’ নেত্রীর এমন কণ্ঠস্বরে কার্যালয়ের স্টাফরা বুঝতে পারেন স্বয়ং নেত্রী ভিডিও কলে যুক্ত হয়েছেন।

এতে সাড়া পড়ে যায় সভাপতির কার্যালয়ে। এসময় কেন্দ্রীয় নেতাদের মধ্যে কার্যালয়ে অবস্থান করছিলেন আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন, মারুফা আকতার পপি। এসময় কার্যালয়ে নিজের দফতরে বসা ছিলেন প্রচার ও প্রকাশনা ড. হাছান মাহমুদ। তিনিও এ খবর পেয়ে দ্রুত ভিডিও স্কিনের সামনে সংযুক্ত হয়ে নেত্রীর সাথে সালাম বিনিময় করেন। একে একে কার্যালয়ে অবস্থানরত স্টাফরাও ছুটে আসেন।


এসময় শেখ হাসিনা বলেন, ‘খালি দেশ ডিজিটাল করলেই হবে না নিজের দলকেও ডিজিটাল করতে হবে। আমি তো চাইলেও মানুষের ভোগান্তির কথা চিন্তা করে কার্যালয়ে যেতে পারি না। তাই নিজের কার্যালয় ডিজিটাল করেছি। যাতে যেকোনো প্রান্ত থেকেই সংযুক্ত হয়ে যেকোনো বিষয়ে কথা বলতে পারি। এখন থেকে নিয়মিতই ভিডিও কলে যুক্ত হবার ইচ্ছা আছে।’

এসময় উপস্থিত সবাই সালাম বিনিময় করেন এবং এ প্রান্ত থেকে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিলে খোদ শেখ হাসিনাও ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধ ‘ স্লোগান দেন।

এছাড়াও তিনি কার্যালয়ের স্টাফদের কার্যালয়টি যাতে পরিষ্কার পরিচ্ছন্ন থাকে সে ব্যাপারেও নির্দেশনা দেন।

প্রসঙ্গত, গত জাতীয় সম্মেলনের আগে থেকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়টি ডিজিটালাইজড করার উদ্যোগ নেওয়া হয়। সে সুবাদে আজ তিনি ডিজিটাল ডিভাইসে ভিডিও কলে বড় পর্দায় সংযুক্ত হয়ে সংলাপের আগের সন্ধ্যায় চমক উপহার দিলেন।

এসময় কার্যালয়ের স্টাফদের মধ্যে মো. আলাউদ্দিন, জামিলুর রহমান, মাসুদুল হাসান, রায়হান কবির, আলী হোসেন নাসির, আবু সাইদ, মিজান, সাজ্জাদ হোসেন জীবন, রনি, খোকন ও রাজিব আহমেদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএইচ

Print Friendly, PDF & Email