২২৪ রানের বিশাল জয় পেল ভারত

প্রকাশিতঃ 10:11 pm | October 29, 2018

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

৫০ বা ১০০ নয়, একেবারে ২২৪ রানের বড় ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারালো ভারত। ওয়ানডেতে রানের হিসেবে এটি টিম ইন্ডিয়ার তৃতীয় সর্বোচ্চ জয়। এ ম্যাচ জিতে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থটি শেষে ২-১ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলিরা।

রোহিত শর্মা ও আম্বাতি রায়ডুর সেঞ্চুরি প্রথমে ব্যাট করা ভারত নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৩৭৭ রান করে। জবাবে ৩৬.২ ওভারে ১৫৩ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা।

মুম্বাইয়ের ব্রার্বোন স্টেডিয়ামে ৩৭৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে খেই হারিয়ে ফেলে সিরিজে আগের তিনটি ম্যাচে দাপট দেখানো উইন্ডিজ। অধিনায়ক জেসন হোল্ডারের অপরাজিত ৫৪ রান ছাড়া বাকিরা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন।

পেসার খলিল আহমেদ ও লেগস্পিনার কুলদিপ যাদব ৩টি করে উইকেট দখল করেন। এছাড়া একটি করে উইকেট নেন ভুবেনশ্বর কুমার ও রবিন্দ্র জাদেজা।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে রোহিত শর্মার ১৬২ রানের দানবীয় ইনিংস ও রায়ডুর সেঞ্চুরিতে ৩৭৭ রানের বিশাল সংগ্রহ পায় স্বাগতিকরা। ১৩৭ বলে ২০টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংস সাজান রোহিত।

এদিন ওয়ানডে ক্যারিয়ারে ২১তম সেঞ্চুরির দেখা পান এই ডানহাতি। আর ৮১ বলে ৮টি চার ও ৪টি ছক্কা হাঁকানো রায়ডু বরাবর ১০০ করে তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি।

তবে কপাল খারাপ অধিনায়ক কোহলির। টানা চতুর্থ সেঞ্চুরি করে কুমার সাঙ্গাকারার রেকর্ডে ভাগ বসানো হলো না তার। আগের তিন ম্যাচে সেঞ্চুরি করা এই তারকা এদিন ব্যক্তিগত ১৬ রানে কেমার রোচের বলে আউট হন।

এই সিরিজে প্রথম ম্যাচ ভারত জিতে নেয়। তবে পরের ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ায় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচটি নাটকীয়ভাবে ‘টাই’ হয়। আর তৃতীয় ম্যাচ জেতে ক্যারিবীয়রা।

অগামী ১ নভেম্বর থিরুভানাথপুরামে পঞ্চম ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

কালের আলো/পিএম

Print Friendly, PDF & Email