ময়মনসিংহে পরিবহন শূন্য মহাসড়ক, রেহায় পাচ্ছে না রিকশা-ভ্যানও

প্রকাশিতঃ 3:35 pm | October 28, 2018

উবায়দুল হক, কালের আলো:
সারা দেশে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ৪৮ ঘণ্টার ধর্মঘট ইতোমধ্যে রূপ নিয়েছে অবরোধে। ময়মনসিংহেও এর ব্যতিক্রম নয়। ধর্মঘটের নামে তাদের অবরোধ থেকে রেহায় পাচ্ছে না রিকশা-অটোরিকশা ও ভ্যানগাড়িও। এতে স্থবির হয়ে পড়েছে জনজীবন।

রোববার (২৮ অক্টোবর) সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বাইপাস এলাকায় অবস্থান করে এমন চিত্রই দেখা মেলে।

দেখা যায়, এমন অবরোধে বেশী ব্যবহার করা হচ্ছে শিশুদের। তাদের হাতে তুলে দেওয়া হয়েছে লাঠি-সোটা। মহাসড়কে কোন গাড়ি আসতেই বাঁধা দিচ্ছে তারা। এমনকি যাত্রী নিয়ে আসা রিকশা-ভ্যানগাড়ী থেকে যাত্রীদের রাস্তায় নামিয়ে দিয়ে করা হচ্ছে চাকার পাংচার। এতে চালক ও যাত্রীরা ক্ষুব্ধ হলেও অসহায় হয়েই ফিরে যাচ্ছেন তারা।

তবে এসবে পুলিশ বাঁধা দিলেও তাদের সাথে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়ছে শ্রমিকরা। এসময় পুলিশকে তারা বলতে থাকে, ‘আপনাদের এখানে ডিউটি, আপনারা চুপচাপ বসে থাকবেন, বেশী করলে একটা মোটরসাইকেল যেতে দেব না।’

ভালুকা যাওয়ার উদ্দেশ্যে বাইপাস মোড় এসেছেন সুমন নামের এক ব্যক্তি। তিনি বলেন, ভালুকা যাওয়া খুবই জরুরি ছিল আমার। সেজন্য প্রথমে পাটগুদাম বাসস্ট্যান্ডে গিয়ে কোন গাড়ি পাইনি, ভেবেছি বাইপাস আসলে হয়তো অটোরিকশা বা সিএনজি পাবো কিন্তু এখানে এসে দেখছি সিএনজি তো দূরের কথা রিকশাও যেতে দিচ্ছে না তারা।’ বলেই শহরের দিকে ফিরতে শুরু করলেন তিনি।

প্রসঙ্গত, সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে শনিবার (২৭ অক্টোবর) বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে ৪৮ ঘণ্টা ধর্মঘটের সিদ্ধান্ত জানানো হয়। সে অনুযায়ীই রোববার (২৮ অক্টোবর) সকাল থেকেই চলছে এ ধর্মঘট।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email