প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ময়মনসিংহে স্মরণকালের দীর্ঘ শোভাযাত্রা

প্রকাশিতঃ 10:00 pm | October 25, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম প্রশাসক ও ময়মনসিংহ পৌরসভার জননন্দিত সাবেক মেয়র মো: ইকরামুল হক টিটু। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। সেই দায়িত্ব যথাযথভাবে পালন করতে নগরবাসীর দোয়া ও আশীর্বাদ চাই।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্ষীয়াণ রাজনীতিক অ্যাডভোকেট জহিরুল হক খোকা বলেন, ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম প্রশাসক হয়েছেন। ময়মনসিংহ পৌরসভার মেয়র থাকাকালে তিনি ব্যাপক উন্নয়ন কর্মকান্ড উপহার দিয়েছেন। সিটি করপোরেশন নির্বাচনেও তিনিই মনোনয়ন পাবেন বলে আমরা আশাবাদী। এবং তাকে সেই নির্বাচনে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকেলে নগরীর ঐতিহাসিক রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে ময়মনসিংহ পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীত করায় এবং প্রথম প্রশাসক হিসেবে বিদায়ী মেয়র মো: ইকরামুল হক টিটুকে নিয়োগ দেওয়ায় ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিশাল বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার আগে এক সমাবেশে তাঁরা এসব কথা বলেন।
পরে নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর থেকে স্মরণকালের দীর্ঘ এই শোভাযাত্রাটি বের হয়ে গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক ঘুরে টাউন হল মোড়ে গিয়ে শেষ হয়। জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল এই শোভাযাত্রার নেতৃত্ব দেন।

শোভাযাত্রায় খোলা পিকআপে জেলা আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে হাত নেড়ে নগরবাসীকে শুভেচ্ছা জানান ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম প্রশাসক মো: ইকরামুল হক টিটু।

এ সময় জেলা আ’লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি অ্যাডভোকেট কবির উদ্দিন ভূইয়া, সহ-সভাপতি ও এফবিসিসিআইয়ের টানা তিনবারের নির্বাচিত পরিচালক আমিনুল হক শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত জাহান মুকুল, কাজী আজাদ জাহান শামীম, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট নুরুজ্জামান খোকন, মহানগর যুবলীগের আহবায়ক মোহাম্মদ শাহীনুর রহমান, জেলা কৃষক লীগের সভাপতি আব্দুর রহিম মিন্টু, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শাহ শওকত উসমান লিটন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুল ওরফে ভিপি বাবুল, মহানগর কৃষক লীগের সভাপতি এ.বি.সিদ্দিক, সাধারণ সম্পাদক আবুল হাশেম রায়হান, জেলা আ’লীগ নেতা ওয়াহেদ আলী, জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল, শহর ছাত্রলীগের বিদায়ী সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ, জেলা ছাত্রলীগ নেতা তানভীর জোবায়ের ইসলাম তারিন প্রমুখ।

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক মো: ইকরামুল হক টিটু বলেন, এক সময় ময়মনসিংহ ছিল বঞ্চিত। প্রধানমন্ত্রী ময়মনসিংহকে নিয়ে ব্যাপক পরিকল্পনা নিয়েছেন। মযমনসিংহ বিভাগবাসী এর সুফল ভোগ করছেন।

তিনি বলেন, শেখ হাসিনা ময়মনসিংহ বিভাগ, শিক্ষা বোর্ড, ঢাকা-ময়মনসিংহ ফোর লেন, ৫’শ শয্যার মেডিকেল হাসপাতালকে এক হাজার শয্যায় উন্নীত করেছেন। ময়মনসিংহ মহিলা পলিটেকনিক ইন্সটিটিউট, হালুয়াঘাটকে পূর্ণাঙ্গ স্থলবন্দরে উন্নীত করেছেন। ব্রক্ষপুত্র নদ খনন করতে একটি প্রকল্প অনুমোদন করেছেন। ব্রক্ষপুত্র নদের ওপরে তিনটি সেতু নির্মাণের অনুমোদন দিয়েছেন। ময়মনসিংহ সিটি করপোরেশন বাস্তবায়ন হওয়ায় ময়মনসিংহ অঞ্চলের বাসিন্দারা আনন্দে উদ্বেলিত।

সভাপতির বক্তৃতায় ময়মনসিংহ জেলা আ’লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা বলেন, উন্নয়নের আরেক নাম শেখ হাসিনা। তিনি বঙ্গবন্ধর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করছেন। মহান মুক্তিযুদ্ধের সেই ঐক্যে ঐক্যবদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী একাদশ সংসদ নির্বাচনে ১১ টি আসনই নেত্রীকে উপহার দিতে হবে।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email