বিশ্বের সর্ববৃহৎ বার্ন ইনস্টিটিউটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 1:21 pm | October 24, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর চানখারপুল এলাকায় নির্মিত বিশ্বের সবচেয়ে বড় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রীর নামে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল সংলগ্ন এলাকায় ৫০০ শয্যা বিশিষ্ট ‘শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’-এ বিশ্বের সর্বাধুনিক যন্ত্রপাতিসহ উন্নততর চিকিৎসা ব্যবস্থা থাকবে।

আগুনে পোড়াসহ বিভিন্নভাবে দগ্ধদের চিকিৎসার ক্ষেত্রে নতুন দিগন্তের সূচনা হলো জানিয়ে ইনস্টিটিউটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, এ ইনস্টিটিউট থেকে রোগীদের সর্বোত্তম সেবা দেওয়া হবে। অধিক পোড়ার রোগীকে চিকিৎসা দেওয়ার সুযোগ হবে এবং এখানকার প্লাস্টিক সার্জনরা দেশের চাহিদা পূরণে সক্ষম হবেন।

তিনি আরও বলেন, এই ইনস্টিটিউটে রোগী ভর্তি শুরু হবে আগামী জুন মাস থেকে। এছাড়া নতুন বার্ন ইনস্টিটিউট হেলিপ্যাড ও স্কিন ব্যাংকসহ রোগীদের চিকিৎসার সব অত্যাধুনিক সরঞ্জাম থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালের ৬ এপ্রিল বারতলা বিশিষ্ট আধুনিক সকল চিকিৎসা সরঞ্জাম সমৃদ্ধ এই ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।। এতে ৫০০ শয্যা, ৫০টি ইনসেনটিভ কেয়ার ইউনিট এবং ১২টি অপারেশন থিয়েটার থাকবে।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email