‘খেলাধূলাই পারে শিক্ষার্থীদের মাদক থেকে নিবৃত্ত করতে’

প্রকাশিতঃ 1:17 am | January 21, 2018

স্টাফ করেসপন্ডেন্ট, কালের আলো :

খেলাধূলাই পারে শিক্ষার্থীদের মাদক থেকে নিবৃত্ত করতে-এমন মন্তব্য করেছেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি। শিক্ষার্থীদের সামাজিক মূল্যবোধে ফিরিয়ে আনার গুরুত্বারোপ করে তিনি বলেন, মাদক ও জঙ্গিবাদের ছোবল থেকে কোমলমতি শিক্ষার্থীদের ফিরিয়ে আনতে খেলাধূলার বিকল্প নেই।

সামাজিক অবক্ষয় থেকে আমাদের শিক্ষার্থীদের রক্ষা করতে হবে। নিজেদের তাগিদেই শিক্ষক-অভিভাবকদের এ কাজটি করতে হবে। তা না হলে আমাদের সন্তানদের সামাজিক অবক্ষয় থেকে রক্ষা করা যাবে না।

ডিআইজি বলেন, শিক্ষার্থীদের মেধার বিকাশে ‘শৃঙ্খলা’ শব্দটি অনেক গুরুত্বপূর্ণ। সীমাবদ্ধতা সত্ত্বেও আমাদের সন্তানরা জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। এটি আমাদের জন্য অনেক গৌরবের।

শনিবার সকাল ১১ টার দিকে ময়মনসিংহ জিলা স্কুল ছাত্রাবাস মাঠে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি ময়মনসিংহ উপ-অঞ্চলের ৪৭ তম শীতকালীন এ্যাথলেটিক্স (ছাত্র-ছাত্রী) প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ময়মনসিংহের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) আব্দুল খালেকের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) এস.এ.নেওয়াজী।

এ ক্রীড়া প্রতিযোগিতায় ৬ টি জেলার এ্যাথলেটিক্স প্রতিযোগীরা অংশ নেন। রোববার ও সোমবার ঢাকা ও ময়মনসিংহ পদ্ম অঞ্চলের ভলিবল, ক্রিকেট, বাস্কেট বল, টেবিল টেনিসসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

কালের আলো/আরআইকে

Print Friendly, PDF & Email