যুক্তফ্রন্টে যোগ দিল ন্যাপ-এনডিপি

প্রকাশিতঃ 11:00 pm | October 18, 2018

নিজস্ব  প্রতিবেদক, কালের আলো:

দীর্ঘদিনের রাজনৈতিক জোট বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট সম্প্রতি বেড়িয়ে এসেছেন বাংলাদেশ ন্যাশনাল পার্টি (ন্যাপ) ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)।

তবে ২০ দলীয় জোট থেকে বেড়িয়ে এসে দলটি জাতীয় ঐক্য থেকে আলাদা হওয়া যুক্তফ্রন্টে যোগ দিচ্ছেন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকেলে রাজধানীর গুলশানে যুক্তফ্রন্টের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেছেন এই দুই দলের প্রধান।

বৈঠকে বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা বি. চৌধুরীর চলমান রাজনৈতিক পরিস্থিতিসহ নানা বিষয়ে আলোচনা করেন। এ সময় তারা বি. চৌধুরীর নেতৃত্বে বৃহত্তর গণতান্ত্রিক ও জাতীয়তাবাদী শক্তির জোট গড়ে তোলার উপর বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

ঘণ্টাব্যাপী চলা বৈঠক শেষে সাংবাদিকদের সামনে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা ও বিকল্পধারার পক্ষে মাহী বি. চৌধুরী।

জেবেল রহমান গানি জানান, আমরা সাবেক রাষ্ট্রপতিকে অভিভাবক হিসেবে মনে করি। আগামী দিনে গণতান্ত্রিক ধরাবাহিকতা রক্ষা এবং একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে তার নেতৃত্বে এক সাথে পথ চলবো। আমরা ২০ দলীয় জোটের রাজনীতির সীমাবদ্ধতা থেকে বেরিয়ে এসে বি. চৌধুরীর সাথে মিলিত হলাম। আমাদের মনের মিল ও রাজনৈতিক মিল আছে।

তিনি বলেন, অতীতে তার সাথে যে আচরণ করা হয়েছে আমরা তার নিন্দা করি। আমাদের এই তিন দল দেশে সুষ্ঠু গণতান্ত্রিক চর্চার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা বলেন, আমরা গণতান্ত্রিক ও জাতীয়তাবাদী শক্তির বৃহৎ ঐক্য গড়ার জন্য যুক্তফ্রন্টের চেয়ারম্যান বি. চৌধুরীর কাছে এসেছি।

বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী বলেন, বিকল্পধারা, বাংলাদেশ ন্যাপ ও এনডিপি মিলে যুক্তফ্রন্টকে সম্প্রসারিত করার বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। তিন দলের ওয়ার্কিং কমিটির মধ্যে যৌথসভা করে যুক্তফ্রন্ট সম্প্রসারণের কর্মকৌশল নির্ধারণ করা হবে। জোটে অপেক্ষাকৃত তরুণ নেতাদের মতামতকে গুরুত্ব দেওয়া হবে।

আগামী কয়েকদিনের মধ্যেই যুক্তফ্রন্ট সম্প্রসারণের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলেও জানান নেতারা।

কালের আলো/এনপিএল

Print Friendly, PDF & Email