মাহবুব তালুকদারকে পদত্যাগ করার আহ্বান ১৪ দলের

প্রকাশিতঃ 9:15 pm | October 17, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের উদ্দেশ্যে ১৪ দলীয় জোটের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘যারা সাংবিধানিক পদে রয়েছেন, তাদেরকে যেকোনো বিষয়ে গোপনীয়পতা রক্ষা করতে হবে। তিনি এটা খুবই অন্যায় করছেন। এই ধরনের পদ থেকে এই ধরনের আচরণ করা তার উচিত নয়। অন্যথায় তার পদটি ছেড়ে দেয়া উচিত।’

বুধবার (১৬ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে এক সংবাদ সম্মেলনে জোটের এই অবস্থানের কথা জানান তিনি। এর আগে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক হয়।

সেনাপ্রধানের বিরুদ্ধে মিথ্যাচার করায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতা জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণেরও দাবি জানিয়েছে ১৪ দল।

নাসিম বলেন, ‘ড. জাফরুল্লাহ চৌধুরী একজন বুদ্ধিজীবী নামধারী ব্যক্তি। আমরা শুনেছি, বঙ্গবন্ধুর খুনিদের সাথে তার আত্মীয়তার সম্পর্ক আছে। তিনি কতদিন আগে দেশপ্রেমিক সেনাপ্রধানের নামে জঘন্য মিথ্যচার করেছেন। এ বিষয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে একটি ব্যাখ্যাও দেয়া হয়েছে। তিনি নিজেও একথা স্বীকার করেছেন তিনি অসত্য কথা বলেছেন। এ ধরনের ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া উচিত।

নির্বাচন প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী শেখ হাসিনার নেতৃত্বে এবং নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে। কিন্তু নির্বাচনকে কেন্দ্র করে অশুভ চক্রান্ত করেছে বিএনপি-জামায়াত জোট। এই জোট নতুন কিছু সঙ্গী জোগাড় করে ঐক্যের নামে নির্বাচনের বিরুদ্ধে একটি অশুভ চক্রান্ত শুরু করেছে।

১৪ দলের কর্মসূচি

১৪ দলের বৈঠকে দেশের বিভিন্ন এলাকায় সমাবেশের সিদ্ধান্ত হয়। ২৬ অক্টোবর চুয়াডাঙায় এবং ২৯ অক্টোবর ঢাকার মতিঝিলে সমাবেশ হবে বলে জানান নাসিম। আর মতিঝিলের সমাবেশ থেকেই পরবর্তী কর্মসূচি ঘোষণা দেয়া হবে।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email