নারায়ণগঞ্জে শিপইয়ার্ড পরিদর্শনে ৫২ বিদেশি সাংবাদিক

প্রকাশিতঃ 9:45 pm | October 07, 2018

কালের আলো প্রতিবেদক:

পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে ‘ভিজিট বাংলাদেশ কর্মসূচি’র আওতায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা ঘাটে আনন্দ শিপইয়ার্ড পরিদর্শন করেছেন ১০টি দেশের সাংবাদিক ও গণমাধ্যম কর্মী।

রবিবার(৭ অক্টোবর) সকালে ভারত, কানাডা, জাপান, ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া, ব্রাজিল, ইথুপিয়াসহ ১০টি দেশের ৫২জন সাংবাদিক ও গণমাধ্যম প্রতিনিধি দেশের পাইনিয়র শিপইয়ার্ড আনন্দ শিপইয়ার্ডের কার্যক্রম ঘুরে দেখে ভুয়সী প্রশংসা করেন।

এসময় সাংবাদিক ও গণমাধ্যম প্রতিনিধিরা বাংলাদেশ জাহাজ নির্মাণ শিল্পের অগ্রযাত্রার প্রশংসা করে বলেন, তাদের স্ব-স্ব দেশে যাতে বাংলাদেশ থেকে জাহাজ আমদানি করা হয়- সেজন্য এ শিল্পকে তুলে ধরবেন।

এসময় বক্তব্য দেন- প্রেসক্লাব অব ইন্ডিয়ার সভাপতি গৌতম লাহরী, ইথুপিয়ার সাংবাদিক ম্যকডাস তিলাহান, ব্রাজিলের ইফ্রানসহ আনন্দ শিফইয়ার্ডের চেয়ারম্যান আবদুল্লাহ হেল বারী, ব্যবস্থাপনা পরিচালক আফরোজা বারী, আনন্দ গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর তারেকুল ইসলামসহ গণমাধ্যম দলের বিভিন্ন প্রতিনিধি।

আনন্দ শিপইয়ার্ডের চেয়ারম্যান আব্দুল্লাহ হেল বারী জানান, বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে শিপইয়ার্ড শিল্পে বিনিয়োগ করা, বহির্বিশ্বে বাংলাদেশের নির্মাণ করা আধুনিক শিপইয়ার্ডের মাকেটিং এবং স্বল্প খরচে উন্নত মানের শিপইয়ার্ড নির্মাণ করা হয়। সেটি প্রচার করার লক্ষ্যেই ভিজিট বাংলাদেশের আমন্ত্রণে সাংবাদিকদের এ পরিদর্শন।

কালের আলো/এমএইচ

Print Friendly, PDF & Email