‘নো হেলমেট-নো পেট্রোল’ উদ্যোগে সফলতা, পুরস্কার পেল রংপুর জেলা পুলিশ

প্রকাশিতঃ 8:11 pm | October 07, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দেশব্যাপী ব্যাপকভাবে আলোচিত হয়েছে ‘নো হেলমেট-নো পেট্রোল’ উদ্যোগ। সড়ক দুর্ঘটনায় ক্ষতির পরিমাণ কমাতে এটি সফলতার সঙ্গে ছড়িয়ে দেওয়ায় পুরস্কার পেয়েছে রংপুর জেলা পুলিশ।

রোববার (৭ অক্টোবর) দুপুরে রংপুর রেঞ্জ ডিআইজি কার্যালয়ে রংপুরের পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমানের হাতে এই পুরস্কার তুলে দেন ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

পুরস্কার দেওয়ার আগে সভায় রংপুর বিভাগে গত সেপ্টেম্বর মাসের আইন-শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা বিষয়ে ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেন, অপরাধ দমন থেকে শুরু করে সবক্ষেত্রে স্থিতিশীল পরিবেশ সৃষ্টি ও সড়ক দুর্ঘটনারোধে আইন মেনে চলার বিকল্প নেই। ট্রাফিক আইন মেনে চললে সড়কে শৃঙ্খলা ফিরবে। মানুষ নিরাপদ ও স্বস্তিতে বাসায় ফিরতে পারবে। এজন্য সবাইকে সচেতন হতে হবে। আইন মানতে উদ্যোগ নিতে হবে।

এ সময় তিনি বলেন, রংপুর জেলা পুলিশ ‘নো হেলমেট-নো পেট্রোল’ আইডিয়ার মাধ্যমে মানুষের মধ্যে সচেতনতা বাড়িয়েছে। এমন এক্সক্লুসিভ আইডিয়া নিয়ে মানুষকে আইন মেনে চলতে উদ্বুদ্ধ করারও পরামর্শ দেন তিনি।

সভায় রংপুর রেঞ্জের গত সেপ্টেম্বর মাসের অপরাধ পরিস্থিতি, গ্রেফতারি পরোয়ানা তামিল, আইন-শৃঙ্খলা ও অপরাধ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। পরে রেঞ্জে কর্মরত সব স্তরের পুলিশ সদস্যদের মধ্যে কর্মস্পৃহা ও কর্মচাঞ্চল্য বাড়ানোর লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য শ্রেষ্ঠ কর্মকর্তাদের হাতে মহোদয় ক্রেস্ট তুলে দেন ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- শ্রেষ্ঠ সার্কেল দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, শ্রেষ্ঠ উপ-পরিদর্শকসহ মাদক ও চোরাচালান মালামাল উদ্ধারকারী কর্মকর্তা হিসেবে কুড়িগ্রাম জেলার রৌমারী থানার এসআই মো. আকতার হোসেন, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী কর্মকর্তা গাইবান্ধা সদর থানার এএসআই মো. আবদুল কুদ্দুছ, শ্রেষ্ঠ সহকারী এসআই গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার এএসআই মো. শওকত আলম সিদ্দিকী, শ্রেষ্ঠ ট্রাফিক ইউনিট লালমনিরহাট ট্রাফিক, শ্রেষ্ঠ থানা হিসেবে নীলফামারী সদর থানা এবং শ্রেষ্ঠ জেলা হিসেবে নীলফামারী পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ আশরাফ হোসেন নির্বাচিত হন। এছাড়া সড়ক দুর্ঘটনারোধে মহাসড়কে ট্রাফিক সাইন লাগানোর জন্য লালমনিরহাট এসপি এসএম রশিদুল হক, অস্ত্র উদ্ধার করার কারণে দিনাজপুর জেলার বিরল থানার পুলিশ পরিদর্শক এটিএম গোলাম রসুল বিশেষ পুরস্কার অর্জন করেন।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email