ছোটখাটো গুণ্ডাপাণ্ডা মোকাবিলায় আমি একাই যথেষ্ট: শামীম ওসমান

প্রকাশিতঃ 9:43 pm | January 16, 2018

কালের আলো রিপোর্ট:

যদি আমাদের মাঠে নামতে হয় তবে দুই-এক হাজার না, দুই-এক লাখ নামবে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শামীম ওসমান।

তিনি বলেছেন, “এ সমস্ত ছোটখাটো গুণ্ডাপাণ্ডা মোকাবিলা করার জন্য আমি একাই যথেষ্ট। আমার সব চেনা আছে, জানা আছে। প্রশাসনের ভূমিকা, যেটা নিয়েছেন, সেটা নিয়েছেন।”

হকার বসানো ও উচ্ছেদ নিয়ে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় শামীম ওসমান ও সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী পন্থীদের মধ্যে মঙ্গলবার বিকেলে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওই সংঘর্ষের একপর্যায়ে ঘটনাস্থলে দাঁড়িয়ে হকারদের উদ্দেশে শামীম ওসমান এসব কথা বলেন।

কেউ কেউ নারায়ণগঞ্জে গণ্ডগোল করে অশান্ত করতে চাচ্ছে উল্লেখ করে এই সংসদ সদস্য বলেন, “এটা কোনো রাজনৈতিক সংগ্রাম না। হকাররা গরিব মানুষ। তারা বসতে চেয়েছে। যারা হকারদের ওপর হামলা করেছে, যারা হকারদের মাথার রক্ত ঝরিয়েছে তাদের বিচার আল্লাহ করবে। অনুরোধ করছি, সবাই পিছে যাও। নারায়ণগঞ্জকে অশান্ত করতে দেয়া হবে না।”

তিনি আরও বলেন, “আমি দেখেছি আজ অনেক বিএনপির ক্যাডার মাঠে আছে। দেখেছি বিএনপির মার্ডার কেসের আসামি, তাদের ভাইয়েরা সব নারায়ণগঞ্জের মেয়রের মিছিলে প্রবেশ করে নারায়ণগঞ্জকে অশান্ত করার চেষ্টা করছে। মেয়র বোকামি করতে পারে, আমি করব না।”

শামীম ওসমান বলেন, “এটা কোনো রাজনৈতিক সংগ্রাম না, হৈচৈ না। সিটি করপোরেশনের হকাররা বসবে কি বসবে না এটা জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিটি করপোরেশন সবাই মিলে ঠিক করবে। বিকল্প ব্যবস্থা না দেওয়া পর্যন্ত হকার আছে এবং হকার বসবে। আপনারা আমাকে যদি সাহায্য করতে চান, ওদের দেখার জন্য আমি একলাই পারি, আপনাদের লাগবে না। দয়া করে পিছে যান, আমি দেখি কার কতটুকু সাহস আছে।”

এদিকে, চাষাঢ়ায় বঙ্গবন্ধু সড়কে প্রায় ঘণ্টাখানেক ধরে ওই সংঘর্ষের কারণে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে মেয়র আইভী, স্বেচ্ছাসেবক লীগের শহরের সভাপতি জুয়েল হোসেনসহ অন্তত অর্ধশতাধিক আহত হন।

ওই সময়ে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের সময়ে শামীম ওসমান এবং আইভী দুজনই সড়কে ছিলেন।

Print Friendly, PDF & Email